১৭ মাস পর জগন্নাথপুর পৌর যুবলীগের স্থগিতাদেশ প্রত্যাহার, নতুন কমিটি গঠনের নির্দেশ

১৭ মাস পর জগন্নাথপুর পৌর যুবলীগের স্থগিতাদেশ প্রত্যাহার, নতুন কমিটি গঠনের নির্দেশ

জগন্নাথপুর  প্রতিনিধি::
প্রায় ১৭ মাস পর গতকাল বৃহস্পতিবার সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর যুবলীগের কমিটি স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়েছে। সেই সাথে নতুন কমিটি গঠন করার জন্য উপজেলা কমিটিকে নির্দেশনা দেওয়া হয়েছে।
আজ বৃহস্পতিবার বিকেল তিনটার দিকে সুনামগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা উপজেলা যুবলীগ কমিটিকে নির্দেশনা দিয়েছি. নতুন করে পৌর যুবলীগের কমিটি গঠনের জন্য।
নেতা কর্মীরা জানান, ১৯৯৮ সালে জগন্নাথপুর সদর ইউনিয়নকে পৌরসভায় রূপান্তরিত করা হয়। পরবর্তীতে ১৯৯৯ সালে কেন্দ্রীয় কমিটি সুনামগঞ্জের যুবলীগের সব ক’টি উপজেলা ও পৌর যুবলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে। এরপর থেকে আর কোনো কমিটি হয়নি।
দীর্ঘ ২০ বছর পর ২০১৯ সালে ২১ মার্চ জগন্নাথপুর উপজেলা যুবলীগ সভাপতি কামাল উদ্দিন ও সাধারণ সম্পাদক আবুল হোসেন লালনের যৌথ সাক্ষরে আকমল হোসন ভূঁইয়াকে আহবায়ক, সিদ্দিকুর রহমানকে সিনিয়র যুগ্ম আহবায়ক, রফিকুল ইসলামকে যুগ্ম আহবায়ক করে ৪১ সদস্য বিশিষ্ট জগন্নাথপুর পৌর যুবলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়। এ কমিটির বিরোধিতা করে গত শুক্রবার (২২ মার্চ) ঘোষিত কমিটির দুই যুগ্ম সম্পাদকসহ অধিকাংশ নেতা কর্মী পৌর শহরে বিক্ষোভ মিছিল করে। ২৩ মার্চ জেলা কমিটি  ঘোষিত পৌর কমিটি স্থগিত ষোষনা দেয়।
পৌর যুবলীগ নেতা জিতু মিয়া জানান, র্দীঘ ২১ বছর ধরে পৌর যুবলীগের কোন কমিটি নেই। আশা করছি, যোগ্যতার ভিত্তিত্বে নতুন কমিটির নেতৃত্ব আসবে।
আরেক পৌর যুবলীগ নেতা আকমল হোসেন ভূঁইয়া বলেন, দীর্ঘ প্রায় ১৭ মাস পরে স্থগিতাদেশ প্রত্যাহার করে নতুন কমিটি গঠনের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। সাংগঠনিক কার্যক্রমে গতি বাড়াতে দ্রুত কমিটি গঠনের জন্য আমরা অনুরোধ জানাচ্ছি।  
এ বিষয়ে জগন্নাথপুর উপজেলা যুবলীগ সভাপতি কামাল উদ্দিন বলেন, জেলা কমিটির নির্দেশনাক্রমে পৌর যুবলীগের নতুন কমিটি গঠন করা হবে অচিরেই।