লন্ডনে ব্যাংকার মারুফ সিদ্দিকীর ইন্তেকাল, সোমবার বাদ জোহর হযরত শাহজালাল (রহঃ) মসজিদে জানাজা

লন্ডনে ব্যাংকার মারুফ সিদ্দিকীর ইন্তেকাল, সোমবার বাদ জোহর হযরত শাহজালাল (রহঃ) মসজিদে জানাজা

ব্রেকিংস প্রতিবেদক :: যুক্তরাষ্ট্র প্রবাসী বিশিষ্ট ব্যাংকার মারুফ সিদ্দিকী তোফায়েল ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫১ বছর। তিনি গোলাপগঞ্জের তুর্কবাগ গ্রামের মরহুম মোহাম্মদ আলী সিদ্দিকী ও মরহুমা সুরাইয়া চৌধূরীর কনিষ্ট সন্তান। গত ২ অক্টোবর শুক্রবার সন্ধ্যায় লন্ডনে আকস্মিক হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন।বিশিষ্ট ব্যাংকার মারুফ সিদ্দিকী তোফায়েল জার্মানীর একটি ব্যাংকে উচ্চপদে চাকরি করতেন এবং দুই সপ্তাহ আগে অফিসের কাজে লন্ডন এসেছিলেন।
এসময় তিনি লন্ডনের সাউথ ক্যানজিংটনস্থ ক্রানলী হোটেলে অবস্থান করছিলেন। শুক্রবার সন্ধ্যায় আকস্মিকভাবে অসুস্থ হয়ে পড়লে হোটেল কর্তৃপক্ষ জরুরী ৯৯৯ নাম্বারে কল করেন। কিছুক্ষণের মধ্যে অ্যাম্বুলেন্স হোটেলে পৌঁছে এবং প্রাথমিক চেকআপ শেষে তাঁকে মৃত ঘোষণা করেন।এরপর মারুফ সিদ্দিকীর লাশ ওয়েস্টমিনস্টার করোনার্স মর্চুয়ারিতে রাখা হয়।
৬ অক্টোবর মঙ্গলবার সকালে ব্রিকলেন ফিউনারেল সার্ভিসের তত্ত্বাবধানে তাঁর মরদেহ সিটি স্ক্যানের পোস্টমর্টেমের পরিবর্তে জন্য অক্সফোর্ড ইউনিভার্সিটিতে নেয়া হয়। বিকেলে লাশ ফিরিয়ে এনে ব্রিকলেন ফিউনারেল সার্ভিসের কোলড রুমে রাখা হয়। ব্রিকলেন ফিউনারেল ডাইরেক্টর শওকত সিদ্দিকী জানিয়েছেন, মরহুমের নামাজে জানাজা ৯ অক্টোবর শুক্রবার বাদ জুমা লণ্ডনে ব্রিকলেন জামে মসজিদে অনুষ্ঠিত হয়। নামাজে জানাজায় বাংঙ্গালী কমিউনিটির নেতৃবৃন্ধ,মরহুমের আত্বীয় স্বজন প্রবাসের সর্বস্তরের মুসল্লিরা অংশ গ্রহন করেন। বিশিষ্ট ব্যাংকার মারুফ সিদ্দিকী তোফায়েল ইন্তেকালে বাংঙ্গালী কমিউনিটির মধ্যে নেমে আসে শোকের ছায়া।১০ অক্টোবর রবিবার বিমানের ডাইরেক্ট ফ্লাইটে সিলেট পৌঁছানোর কথা রয়েছে। 
এদিকে মরহুমের পারিবারিক সুত্রে জানা গেছে, ১২ অক্টোবর সোমবার বাদ জোহর সিলেট হযরত শাহজালাল (রহঃ) দরগাহ মসজিদে মরহুমের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে এবং জানাজা শেষে দরগাহ সংলগ্ন গোরস্থানে পিতার কবরের পাশে সমাহিত করা হবে।
মারুফ সিদ্দিকী'র বর্ণাঢ্য জীবন : মরহুম মারুফ সিদ্দিকী তোফায়েল জার্মানির ডয়চে ব্যাংকের সিনিয়র পোর্টফোলিও পরিচালক ও ওয়েলথ ম্যানেজমেন্ট প্রধান হিসেবে নিউইয়র্ক সিটিতে দায়িত্ব পালন করতেন। সিলেট ক্যাডেট কলেজের মোধাবী ছাত্র মারুফ সিদ্দিকী কলম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এরপর সার্টিফাইড পাবলিক একাউন্টেন্সি সম্পন্ন করেন।
তিনি গোলাপগঞ্জের তুর্কবাগ গ্রামের মরহুম মোহাম্মদ আলী সিদ্দিকী ও মরহুমা সুরাইয়া চৌধূরীর কনিষ্ট সন্তান। কর্মজীবনে মরহুম মোহাম্মদ আলী সিদ্দিকী কিশোরগঞ্জ গুরুদয়াল কলেজের অধ্যাপক ছিলেন এবং সেখানেই মারুফ সিদ্দিকীর শৈশব কাটে।
বড় ভাই ইকবাল সিদ্দিকী সিলেট প্রেস ক্লাবের সভাপতি, দ্বিতীয় ভাই ইজলাল সিদ্দিকী লন্ডনে বসবাস করেন এবং বোন মাহমুদা আহসান সিদ্দিকা ফারেহা সিলেট ব্লুবার্ড হাই স্কুলের সিনিয়র শিক্ষিকা।
এদিকে সিলেটে বসবাসরত সিলেট প্রেসক্লাব সভাপতি মরহুমের বড় ভাই ইকবাল সিদ্দিকী তাঁর ছোট ভাইয়ের রুহের মাগফেরাতের জন্য সকলের কাছে দোয়া কামনা করেন।১২ অক্টোবর সোমবার সিলেট হযরত শাহজালাল (রহঃ) দরগা মসজিদে নামাজে জানাজায় অংশ গ্রহণের অনুরোধ জানিয়েছেন।