পুলিশী নির্যাতনে রায়হানের মৃত্যুতে সিলেট মহানগর বিএনপির নিন্দা

পুলিশী নির্যাতনে রায়হানের মৃত্যুতে সিলেট মহানগর বিএনপির নিন্দা

প্রেস বিজ্ঞপ্তি :: সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন বলেছেন, একের পর এক অপরাধের জন্ম দিয়ে সিলেটের মাটিকে কলঙ্কিত করছে বর্তমান সরকারের দলের নেতাকর্মী ও পুলিশ বাহিনী। সিলেটের ঐতিহ্যবাহী এম.সি কলেজের রেশ কাটতে কাটতেই আরো একটি ঘটনার জন্ম হলো সিলেটের এই পবিত্র মাটিতে। সরকারের কতিথ পুলিশ বাহিনীর এক তরতাজা প্রাণ কেড়ে নিয়ে দেখিয়ে দিয়েছে বর্তমানে দেশে আইন বলতে কিছু নেই। 
তিনি ১৩ অক্টোবর গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, সিলেটের মাটিতে পুলিশের নির্মম নির্যাতনের মাধ্যমে রায়হান আহমদ নামের একটি তরতাজা প্রাণ কেড়ে নিয়ে পুলিশ আবারো প্রমাণ করলো তাদের হস্তক্ষেপ করার মত বর্তমানে কেউ নেই। আমরা এ ধরনের ঘটনার জন্ম দেওয়া কথিত এসব পুলিশবাহিনীকে ধিক্কার জানাই।
এ হত্যার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি আরো বলেন, পুণ্যভূমি সিলেটের মাটিতে নিরীহ যুবককে পুলিশ ফাড়ির ভিতরে পিটিয়ে হত্যার নির্মম ঘটনায় সিলেটবাসী বিস্মিত ও ক্ষুব্দ। এমন বর্বরতার স্বাক্ষী হতে হবে সিলেটবাসী তা কোনদিন কল্পনাও করেনি। ঐতিহ্যবাহী এমসি ছাত্রাবাসে ছাত্রলীগ কর্তৃক স্বামীকে বন্দী করে গৃহবধুকে গণধর্ষণের জঘন্য ঘটনার রেশ কাটতে না কাটতেই বন্দরবাজারের মতো স্থানের পুলিশ ফাড়ির ভিতরে যুবককে পিটিয়ে হত্যার নির্মমতা আইয়্যামে জাহেলিয়াতকেও হার মানিয়েছে। অবিলম্বে এসব ঘৃণ্য অপারাধীদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করতে হবে। যাতে ভবিষ্যতে পুলিশী হেফাজতে কাউকে নির্মমভাবে প্রাণ দিতে না হয়। অন্যথায় সিলেটবাসীর ধৈর্য্যের বাধঁ ভেঙ্গে গেলে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করতে পারে। আমরা রায়হানের মাগফেরাত কামনা করি ও পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।