তারেক রহমানের নির্দেশে রায়হানের বাসায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা ড. মোহাম্মাদ এনামুল হক চৌধুরী

তারেক রহমানের নির্দেশে রায়হানের বাসায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা ড. মোহাম্মাদ এনামুল হক চৌধুরী

ব্রেকিংস প্রতিবেদক :: সিলেটে পুলিশ হেফাজতে নিহত রায়হানের পরিবারের পাশে দাড়াঁতে প্রতিনিধি প্রেরণ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। শনিবার সকালে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের প্রতিনিধি হিসেবে রায়হানের বাড়ীতে যান বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা ড. মোহাম্মাদ এনামুল হক চৌধুরী। তিনি নিহত রায়হানের শোকাহত পরিবারকে সমবেদনা জানান এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে তার পরিবারকে উপহার সামগ্রীর প্যাকেট প্রদান। এসময় বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এসময় ড. মোহাম্মদ এনামুল হক চৌধুরী বলেন, ইলিয়াস আলী থেকে শুরু করে গুম, খুন ও নির্যাতনের শিকার বাংলাদেশের সকল নির্যাতিত সাধারণ জনগনের জন্য বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান কাজ করে যাচ্ছেন। এরই ধারবাহিকতার আজ তারেক রহমানের নিদের্শই নিহত রায়হানের পরিবারের পাশে এসে বিএনপি দাঁড়িয়েছে। বিচার না হওয়া পর্যন্ত জনগনের অধিকার আদায়ের আন্দোলন নিয়ে বিএনপি জনগনের পাশেই থাকবে।
তিনি বলেন, পুলিশ হেফাজতে নিরীহ রায়হান হত্যা বলে দেয়, দেশের মানুষের নিরাপত্তা নেই। এই সরকারের কাছে জনগণের নিরাপত্তা আছে বলে মনে হয় না। বারবার পুলিশ ও দলীয় নেতাকর্মীদের হাতে নির্যাতন হচ্ছেন সাধারণ মানুষ। আজ পর্যন্ত এই সব ঘটনার বিচার হয়নি। যার কারণে প্রতিদিন দেশের বিভিন্ন জায়গায় নির্যাতিত হতে হচ্ছে সমাজের নিরিহ লোকজন। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশে গুম, খুন, ধর্ষণ নির্যাতন বেড়ে চলেছে। নিরিহ মানুষ থেকে শুরু করে বিরোধীদলের নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে পুলিশ। জনগণের জানমালের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ বাহিনীকে কোন দলের লাঠিয়াল বাহিনী হিসেবে ব্যবহৃত না হয়ে মানুষের কল্যানে কাজ করার আহবান জানান। এতে পুলিশের ভাবমূর্তি উজ্জলের পাশাপাশি দেশে আইনের শাসনও নিশ্চিত হবে। রায়হান হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্ঠান্তমূলত শাস্তি নিশ্চিত করতে হবে।
এসময় কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় সহক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট মহানগর বিএনপির সাবেক আহবায়ক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী।
বিএনপির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সহসভাপতি এড. হাবিবুর রহমান, মহানগর বিএনপির নির্বাচিত সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ইশতিয়াক আহমদ সিদ্দিকী, মদিনা মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি আমির হোসেন, মহানগর বিএনপি সহসভাপতি ফাত্তাহ বকসি, বিএনপি নেতা শওকত আলী, আব্দুল জব্বার তুতু, আবু আহমদ আনছারী, সোহেল আহমদ, মহানগর কৃষক দলের সদস্য সচিব মারুফ আহমদ টিপু, মহানগর যুবদলের আহবায়ক কমিটির সদস্য এমদাদুল হক স্বপন, মাসুক আহমদ, সিলেট জেলা ড্যাবের সাধারণ সম্পাদক ডা. শাকিলুর রহমান, ওয়ার্ড বিএনপি নেতা ওমর ফারুক, এস.এম ফজলুল হক, রকিব মিয়া, বশির আহমদ, মহানগর ছাত্রদল নেতা কাউছার হোসেন রকি, সনি আহমদ, শেখ আরমান হোসেন, মকবুল আহমদ প্রমুখ।