ক্রীড়াঙ্গনের গুরুত্বপুর্ণ একাধিক পদে কেউ আর থাকতে পারবেন না

ক্রীড়াঙ্গনের গুরুত্বপুর্ণ একাধিক পদে কেউ আর থাকতে পারবেন না

ব্রেকিংস ডেস্ক :: একই ব্যক্তি একাধিক ক্রীড়া ফেডারেশন বা সংস্থার গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকতে পারবেন না। এ ব্যাপারে দ্রুতই প্রজ্ঞাপণ জারি করতে যাচ্ছে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। 
সংস্থাটির চেয়ারম্যান ও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল দেশের তৃণমূল ও জাতীয় ক্রীড়া সংগঠকদের উৎসাহিত করতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন। জাতীয় ক্রীড়া ফেডারেশনগুলোতে সাধারণ সম্পাদক পদে থাকা একই ব্যক্তি একই পদে দুই জায়গায় দেখা যায় না। তবে কিছু কিছু সংগঠক নানা পদে রয়েছেন দু’চারটি ক্রীড়া ফেডারেশনে। যেমন ক্রীড়া সংগঠক তোফাজ্জল হোসেন একই সঙ্গে রয়েছেন অ্যাথলেটিক্স, উশু এবং সাইক্লিংয়ের সহ-সভাপতি পদে। দুইয়ের অধিক ক্রীড়া ফেডারেশন বা এসোসিয়েশনে রয়েছেন ওয়ালটনের কর্মকর্তা এফএম ইকবাল বিন আনোয়ার ডন, বাশাপ-এর সভাপতি শেখ মো. মারুফ হাসান, বাংলাদেশ আরচারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল। এদর বাইরেও অনেক ক্রীড়া সংগঠকই দুইয়ের অধিক জাতীয় ফেডারেশন কিংবা এসোসিয়েশনে পদস্থ।
এদিকে দু’টি জেলার সাধারণ সম্পাদক একই সঙ্গে রয়েছেন বিভাগীয় ক্রীড়া সংস্থার ওই পদেও। ‘একই ব্যক্তি বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনে নিরুৎসাহিতকরণ’ বিষয়ে খুব শিগগিরই সচিব মাসুদ করিমের সই করা প্রজ্ঞাপণ (নং-জাক্রীপ/১১৯/জেন/৬৪৬/১) জারি করতে যাচ্ছে ক্রীড়া পরিষদ।